child's new smartphone

আজ আমার আপনাদের সাথে কথা বলব কিছু Top Five safety tips for setting up your child’s new smartphone নিয়ে। দেরি না করে চলুন শুরু করা যাক। এখন আমাদের এই পৃথিবী ইন্টারনেটর সাথে সংযুক্ত বিশ্বে শিশুদের জন্য মোবাইল ফোন এখন কেবল একটি ব্যয়বহুল খেলনা নয়, বরং এটি একটি প্রয়োজনীয়তা হয়ে উঠেছে। তারা বাবা-মাকে না বালকদের সাথে যোগাযোগ রাখতে সাহায্য করে। যখন শিশুরা প্রযুক্তি জানতে এবং ব্যবহার করতে শেখে। এই মরসুমে, সম্ভবত “মোবাইল” তিনজন জ্ঞানী ব্যক্তিদের কাছে চিঠি পাঠিয়েছে। কিন্তু একটি শিশুকে একটি স্মার্টফোন উপহার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া অর্ধেক যুদ্ধ, কারণ ডিভাইসটি সঠিকভাবে কনফিগার করা এবং ব্যবহারের জন্য নিরাপদ কিনা তা নিশ্চিত করা সবচেয়ে গুরুত্বপূর্ণ।

প্রাপ্তবয়স্কদের জন্য মোবাইল ডিভাইস সম্পর্কিত সাইবার ঝুঁকি সম্পর্কে সচেতন হওয়া গুরুত্বপূর্ণ, ক্যাসপারস্কির মোবাইল হুমকি বিবর্তন পরিসংখ্যানে বিস্তারিত। ইমেল স্ক্যাম, সোশ্যাল মিডিয়াতে ফিশিং, এবং গেমিং প্ল্যাটফর্মে পাসওয়ার্ড চুরি আজ ব্যবহারকারীদের মুখোমুখি হওয়া অনলাইন হুমকির কয়েকটি উদাহরণ এবং কখনও কখনও তরুণদের তাদের চিনতে অভিজ্ঞতার অভাব হতে পারে। যাইহোক, সাইবার অপরাধীরা শিশুদের ডিভাইসের জন্য কোন ব্যতিক্রম করে না। আমাদের গবেষণা অনুসারে, সমীক্ষা করা ল্যাটিন আমেরিকান অভিভাবকদের অর্ধেকেরও বেশি (60%) স্বীকার করেছেন যে তারা তাদের পরিবারে ডিজিটাল নিরাপত্তার জন্য হুমকির অভিজ্ঞতা বা সরাসরি পর্যবেক্ষণ করেছেন।

প্রকৃতপক্ষে, Niños Digitales সমীক্ষা প্রকাশ করে যে, ল্যাটিন আমেরিকান শিশুদের মধ্যে, YouTube সবচেয়ে বেশি ব্যবহৃত সামাজিক নেটওয়ার্কগুলির মধ্যে একটি, যেহেতু সমীক্ষা করা 65% অভিভাবক বলেছেন যে এটি এমন একটি প্ল্যাটফর্ম যেখানে তাদের শিশুরা সবচেয়ে বেশি সময় ব্যয় করে।

বাচ্চাদের অনলাইনে সুরক্ষিত রাখার সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি হল setting up your child’s new smartphone তাদের সাথে ব্রাউজিং, গেমিং এবং বিধিনিষেধ (এবং কেন তারা অর্থবোধ করে) সম্পর্কে খোলাখুলি কথা বলা। থ্রি কিংস উদযাপনের পরে, আমরা নাবালকদের মোবাইল বুদ্ধিমত্তার সাথে কনফিগার করার জন্য পাঁচটি টিপস অফার করি:

Manage your child’s new smartphone account

অপ্রাপ্তবয়স্কদের জন্য, বিকল্পটি হল পিতামাতার অ্যাকাউন্টগুলি পরিচালনা করার জন্য যেগুলি অবশ্যই মোবাইল ডিভাইসগুলির অপারেটিং সিস্টেমগুলির সাথে লিঙ্ক করা উচিত, যেহেতু এইভাবে তারা অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ বজায় রাখে, একই সময়ে, ছোটরা অনুমোদিত সমস্ত পরিষেবা অ্যাক্সেস করতে পারে। নিরাপত্তার কারণে, অভিভাবকরাও নিরাপত্তা বিজ্ঞপ্তি পেতে পারেন যখন কেউ অজানা ডিভাইস থেকে অ্যাকাউন্টে লগ ইন করে বা পাসওয়ার্ড রিসেট করার চেষ্টা করে।

Create a family account

একটি পারিবারিক অ্যাকাউন্ট তৈরি করে, আপনার বাচ্চাদের কেনাকাটা পরিচালনা করা এবং গেম, বই এবং টিভি শো শেয়ার করা সম্ভব; মিডিয়া বিষয়বস্তু বৈচিত্রপূর্ণ এবং শিশুদের আগ্রহের জন্য উপযোগী থাকে, কিন্তু একই সাথে স্পষ্ট বিষয়বস্তু এবং অনুপযুক্ত অ্যাপ্লিকেশন প্রতিরোধ/ব্লক করা সম্ভব। প্যারেন্টাল কন্ট্রোলের মাধ্যমে গেম এবং সিনেমার বয়স সীমাবদ্ধতার সাথে সঙ্গতি রেখে ব্যবহার করা হয়।

Control the use of the Internet

শক্তির সাথে মহান দায়িত্ব আসে এবং আপনাকে সম্পদের দায়িত্বশীল ব্যবহার করতে শিখতে হবে। যাইহোক, ওয়েব যে স্বাধীনতা এবং ক্ষমতা প্রদান করে তার ত্রুটি রয়েছে। কিন্তু উপযুক্ত নিয়ন্ত্রণ এবং সীমাবদ্ধতা ব্যবহারের মাধ্যমে এই ঝুঁকি এবং অসুবিধাগুলি প্রশমিত করা সম্ভব।

Protect smartphones against cyber threats

নিয়ন্ত্রণ এবং সঠিক আচরণ সবসময় একটি ভাল জিনিস, কিন্তু একটি শক্তিশালী নিরাপত্তা সফ্টওয়্যার সমাধান একটি অভিভাবকীয় নিয়ন্ত্রণ অ্যাপ্লিকেশন ইনস্টল করার সাথে উপেক্ষা করা উচিত নয়। ক্যাসপারস্কি সেফ কিডস-এর মতো একটি বহুমুখী অভিভাবকীয় নিয়ন্ত্রণ সমাধান শুধুমাত্র একটি শিশুর ফোন এবং ডিভাইসের কার্যকলাপ নিয়ন্ত্রণ করতে সাহায্য করে না, একই সাথে অ্যাপ্লিকেশনটি বিভিন্ন নিরাপত্তা ঝুঁকি এবং সাইবার হুমকি থেকেও রক্ষা করে।

Secure the child in the real world

বাচ্চাদের বাস্তব জগতে রাখা এবং তারা তাদের বেশিরভাগ সময় অনলাইনে ব্যয় না করে তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ। যাইহোক, যখন বাচ্চারা বাড়ি থেকে দূরে থাকে, তখন অভিভাবকীয় নিয়ন্ত্রণ সরঞ্জামগুলি পিতামাতার জন্য একটি ভাল বন্ধু হতে পারে কারণ এতে অতিরিক্ত নিরাপত্তা প্রদানের জন্য জিপিএস ফাংশন, বিজ্ঞপ্তি এবং কম ব্যাটারি সতর্কতা অন্তর্ভুক্ত থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *