iPhone 14 Pro Camera Secrets

আজ আমার আপনাদের সাথে কথা বলব কিছু iPhone 14 Pro Camera Secrets নিয়ে। দেরি না করে চলুন সুরু করা যাক।  স্মার্টফোনের সুবিধা এবং অ্যাক্সেসযোগ্যতার জন্য সেলফিগুলি আমাদের দৈনন্দিন জীবনের একটি সর্বব্যাপী অংশ হয়ে উঠেছে। যাইহোক, একটি দুর্দান্ত সেলফি তোলার জন্য আপনার মুখের দিকে আপনার আইফোন ক্যামেরাটি নির্দেশ করা এবং একটি বোতামে ক্লিক করার চেয়ে আরও বেশি কিছু প্রয়োজন । কয়েকটি সহজ টিপসের সাহায্যে, আপনি আরও ভাল সেলফি তুলতে পারেন যা আপনার সেরা কোণটি ক্যাপচার করে এবং আপনার ব্যক্তিত্ব দেখায়। আপনার আইফোন 14 প্রো এর সাথে আরও ভাল সেলফি তোলার জন্য এখানে 14 টি টিপস রয়েছে:

Find the right lighting

আপনার iPhone 14 Pro Camera Secrets এর সাথে দুর্দান্ত সেলফি তোলার ক্ষেত্রে আলোকসজ্জা গুরুত্বপূর্ণ। প্রাকৃতিক আলো সবচেয়ে ভালো, তাই দিনের আলোর সময় জানালার বাইরে বা কাছে আপনার সেলফি তোলার চেষ্টা করুন। কঠোর ওভারহেড লাইটিং বা ব্যাকলাইটিং এড়িয়ে চলুন যা আপনার মুখের উপর অস্পষ্ট ছায়া ফেলতে পারে।

Know your angles

আপনার মুখের জন্য সবচেয়ে চাটুকার খুঁজে পেতে বিভিন্ন কোণে পরীক্ষা করুন। আপনার মুখের উপরে বা নীচে আপনার ফোনটি ধরে রাখার চেষ্টা করুন বা আপনার মাথা একপাশে বা অন্য দিকে কাত করুন। মনে রাখবেন যে আপনার মুখের বৈশিষ্ট্যগুলি কোণের উপর নির্ভর করে কিছুটা আলাদা হবে, তাই আপনার জন্য সবচেয়ে উপযুক্ত একটি খুঁজুন।

Use burst mode

এক সেলফিতে অ্যাকশন শট বা একাধিক পোজ ক্যাপচার করার জন্য বার্স্ট মোড একটি দুর্দান্ত বৈশিষ্ট্য। বার্স্ট মোড ব্যবহার করতে, আপনার আইফোন 14 প্রোতে শাটার বোতামটি ধরে রাখুন, এবং এটি দ্রুত ধারাবাহিকভাবে ফটো তুলবে।

Use the timer

আপনার iPhone 14 Pro তে টাইমার ফাংশন ব্যবহার করে আপনাকে অবস্থানে যাওয়ার এবং আপনার ভঙ্গি সামঞ্জস্য করার জন্য সময় দিয়ে আরও ভাল সেলফি তুলতে সাহায্য করতে পারে। টাইমার শুরু করার আগে আপনার আইফোন স্থির এবং ভাল অবস্থানে আছে তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ। এছাড়াও আপনি একটি ট্রাইপড ব্যবহার করতে পারেন বা আপনার আইফোনটিকে স্থিতিশীল রাখার জন্য কিছুর বিরুদ্ধে সাহায্য করতে পারেন।

  • আপনার আইফোনে ক্যামেরা অ্যাপটি খুলুন ।
  • সামনের ক্যামেরায় স্যুইচ করুন ।
  • বাম দিকে সোয়াইপ করুন এবং ঘড়ি আইকনে আলতো চাপুন ।
  • আপনি চান টাইমার দৈর্ঘ্য নির্বাচন করুন. আপনি 3 সেকেন্ড বা 10 সেকেন্ড থেকে বেছে নিতে পারেন ।
  • আপনার শট সেট আপ করুন এবং শাটার বোতাম টিপুন।

Clean your lens

আপনার iPhone 14 Pro Camera Secrets দিয়ে সেলফি তোলার আগে নিশ্চিত হয়ে নিন যে আপনার লেন্স পরিষ্কার এবং দাগ বা আঙুলের ছাপ মুক্ত। একটি নোংরা লেন্সের ফলে ঝাপসা বা বিকৃত ফটো হতে পারে যা আপনার ন্যায়বিচার করে না।

Experiment with filters

ফিল্টারগুলি আপনার সেলফিগুলিতে একটি অনন্য চেহারা যোগ করতে পারে এবং আপনাকে সোশ্যাল মিডিয়াতে আলাদা হতে সাহায্য করতে পারে৷ আইফোন 14 প্রো ক্যামেরা অ্যাপটিতে বেশ কয়েকটি বিল্ট-ইন ফিল্টার রয়েছে বা আপনি আরও বিকল্পের জন্য ইনস্টাগ্রাম বা ফেসটিউনের মতো তৃতীয় পক্ষের অ্যাপ ডাউনলোড করতে পারেন। আপনার বৈশিষ্ট্য এবং মেজাজ উন্নত করে এমন একটি খুঁজে পেতে বিভিন্ন ফিল্টার দিয়ে খেলুন।

  • আপনার আইফোনে ক্যামেরা অ্যাপটি খুলুন ।
  • সামনের ক্যামেরায় স্যুইচ করুন ।
  • স্ক্রিনের শীর্ষে তিনটি ওভারল্যাপিং চেনাশোনা আইকনে আলতো চাপুন ৷
  • উপলব্ধ ফিল্টারগুলির মাধ্যমে ব্রাউজ করতে বাম বা ডানদিকে সোয়াইপ করুন।
  • আপনার সেলফিতে এটি প্রয়োগ করতে একটি ফিল্টারে আলতো চাপুন৷
  • শাটার বোতাম টিপে আপনার ছবি তুলুন।

Edit your photos

এমনকি সেরা সেলফিও একটু এডিট করে উপকৃত হতে পারে। আপনার ছবির উজ্জ্বলতা, বৈসাদৃশ্য এবং রঙ সামঞ্জস্য করতে আপনার iPhone 14 Pro-তে অন্তর্নির্মিত সম্পাদনা সরঞ্জামগুলি ব্যবহার করুন৷ এছাড়াও আপনি আপনার সেরা বৈশিষ্ট্যগুলিতে ফোকাস করতে আপনার ফটো ক্রপ বা রিসাইজ করতে পারেন৷

  • ফটো অ্যাপ চালু করুন ।
  • আপনি পরিবর্তন করতে চান ছবি নির্বাচন করুন.
  • আপনার স্ক্রিনের উপরের ডানদিকের কোণায় এডিট ট্যাপ করুন ।
  • নীচে, আপনি কি পরিবর্তন করতে চান তা নির্বাচন করুন। প্রতিটি বোতাম ভিন্ন কিছু উপস্থাপন করে, যেমন এক্সপোজার, উজ্জ্বলতা এবং ছায়া।
  • আপনি যা পরিবর্তন করতে চান তা চয়ন করুন এবং তারপরে আপনার আঙুল দিয়ে বাম বা ডানদিকে সোয়াইপ করুন যতক্ষণ না আপনি আপনার পছন্দের ফলাফল পান।
  • আপনি শেষ হয়ে গেলে, আপনার স্ক্রিনের নীচে ডানদিকে কোণায় সম্পন্ন আলতো চাপুন।

Use the rear camera

যদিও iPhone 14 Pro সামনের দিকের ক্যামেরা সেলফির জন্য সুবিধাজনক, এটি সর্বদা সেরা বিকল্প নয়। আইফোনের পিছনের ক্যামেরা প্রায়শই আরও শক্তিশালী হয় এবং উচ্চ মানের ফটো তৈরি করে, তাই যখন আপনি পারেন তখন এটি ব্যবহার করা মূল্যবান।

Use the grid

iPhone 14 Pro ক্যামেরার গ্রিড বৈশিষ্ট্য আপনাকে আরও ভালো সেলফি কম্পোজ করতে সাহায্য করতে পারে। গ্রিড লাইনগুলি স্ক্রীনকে তৃতীয় ভাগে বিভক্ত করে, যা আপনাকে নিজের অবস্থানে রাখতে সাহায্য করতে পারে এবং আরও দৃষ্টিকটু আকর্ষণীয় রচনা তৈরি করতে পারে।

  • সেটিংস অ্যাপ খুলুন ।
  • নিচে স্ক্রোল করুন এবং ক্যামেরা নির্বাচন করুন ।
  • আবার নিচে স্ক্রোল করুন এবং গ্রিড সক্রিয় করুন ।

পরের বার যখন আপনি ক্যামেরা অ্যাপ খুলবেন, তখন আপনি ক্যামেরায় একটি গ্রিড লক্ষ্য করবেন। আপনার সুবিধার জন্য এটি ব্যবহার করার চেষ্টা করুন, এবং যদি আপনি এটি পছন্দ না করেন, আপনি সর্বদা আবার গ্রিড নিষ্ক্রিয় করতে পারেন।

Use portrait mode

পোর্ট্রেট মোড হল iPhone 14 Pro-তে একটি দুর্দান্ত বৈশিষ্ট্য যা একটি ঝাপসা পটভূমি প্রভাব তৈরি করতে পারে, আপনার সেলফিগুলিকে আরও পেশাদার দেখায়। পোর্ট্রেট মোড ব্যবহার করতে, ক্যামেরা অ্যাপটি খুলুন এবং বাম দিকে সোয়াইপ করুন যতক্ষণ না আপনি “পোর্ট্রেট” মোড দেখতে পান।

Use a tripod or selfie stick

আপনার আইফোন স্থির রাখতে আপনার সমস্যা হলে, একটি ট্রাইপড বা সেলফি স্টিক ব্যবহার করার কথা বিবেচনা করুন। এই সরঞ্জামগুলি আপনাকে আপনার আইফোনকে যথাস্থানে রাখতে এবং যেকোনো ক্যামেরার ঝাঁকুনি দূর করতে সাহায্য করতে পারে।

Consider the background

আপনার সেলফির পটভূমি ফটোটি কীভাবে পরিণত হয় তার মধ্যে একটি বড় পার্থক্য করতে পারে। একটি পরিষ্কার, অগোছালো পটভূমি সন্ধান করুন যা আপনার মুখ থেকে বিভ্রান্ত হবে না। আপনার ফটোতে আরও গভীরতা যোগ করতে আপনি ম্যুরাল বা ল্যান্ডস্কেপের মতো আকর্ষণীয় পটভূমিও ব্যবহার করতে পারেন।

Smile naturally

একটি স্বাভাবিক, স্বাচ্ছন্দ্যময় হাসি একটি সেলফিতে সমস্ত পার্থক্য করতে পারে। জোর করে হাসি বা অদ্ভুত মুখ না করার চেষ্টা করুন – শুধু শিথিল করুন এবং আপনার স্বাভাবিক হাসিকে উজ্জ্বল হতে দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *