Google Docs AI to Write

আজ আমার কথা বলব google docs aI to write কিভাবে আমাদের লেখকদের কাজে সাহায্য করতে পারে। এই বছরের বাজওয়ার্ডটি নিঃসন্দেহে এ আই এবং বড় প্রযুক্তি কোম্পানিগুলি তাদের যা কিছু করতে পারে প্রযুক্তিটি এম্বেড করছে। গুগল সার্চ, জিমেইল এবং গুগল ডক্সের AI-বর্ধিত সংস্করণ প্রকাশ করেছে। এই বৈশিষ্ট্যগুলি গুগল workspace ল্যাবের অংশ (একটি নতুন উইন্ডোতে খোলে) এবং একটি সীমিত বিটা সংস্করণে উপলব্ধ। গুগল ডক্সের ক্ষেত্রে, এই প্রযুক্তি, যাকে google guet AI বলে। আপনাকে আপনার দেওয়া একটি বার্তা থেকে পাঠ্য খসড়া করতে বা আপনার কথাগুলিকে আরও ভালভাবে প্রকাশ করার জন্য আপনার শব্দগুলিকে পরিমার্জন করতে দেয়৷ এখানে কিভাবে সাইন আপ করবেন এবং গুগল  ডক্সে লিখতে google AI ব্যবহার করবেন।

How to get access google docs AI to write

Workspace Labs ওয়েবসাইটে Google Docs-এর জন্য AI লেখার টুল অ্যাক্সেসের অনুরোধ করুন। (একটি নতুন উইন্ডোতে খোলে)আপনাকে আপনার গুগল অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করতে হবে এবং আপনি প্রোগ্রামে গৃহীত হলে গুগল আপনাকে একটি ইমেল পাঠাবে৷

Tell google AI to write a document

একবার আপনি বিটা-তে হয়ে গেলে, একটি কম্পিউটার থেকে আপনার গুগল অ্যাকাউন্টে সাইন ইন করুন এবং একটি ওয়েব ব্রাউজারে গুগল ডক্স খুলুন৷ আপনি পর্দার বাম দিকে পেন্সিল আইকনলিখতে সাহায্য আমাকেদেখতে হবে. আপনি ডকুমেন্টটি স্ক্রোল করার সাথে সাথে এই বিক ল্পটি আপনাকে অনুসরণ করবে।

আইকনে ক্লিক করুন, তারপর একটি প্রম্পট টাইপ করুন যা google এর AI আপনার নথিতে বডি টেক্সট তৈরি করতে ব্যবহার করবে। গুগল পোস্টের উদাহরণগুলির মধ্যে রয়েছে: “6 বছর বয়সী ব্যক্তির জীবন সম্পর্কে একটি কবিতা লিখুন,” “কীভাবে একটি লন কাটার যন্ত্র পরিচালনা করার জন্য নির্দেশিকা” এবং “একটি সাক্ষাৎকারের পরে আপনাকে ধন্যবাদ চিঠি।” সামাজিক মিডিয়া শিরোনাম।

অনুগ্রহ করে মনে রাখবেন যে আমি যখন এই নিবন্ধের অংশ লিখতে বৈশিষ্ট্যটি ব্যবহার করেছি, তখন এটি আসলে কী করতে পারে এবং কীভাবে Google Duet AI ব্যবহার করতে হয় সে সম্পর্কে ভুল তথ্য সরবরাহ করেছিল৷ chatGPT যেমন আমাদের শিখিয়েছে, এই প্রযুক্তিটি ভুল হতে পারে, তাই বিশেষ করে প্রাথমিক দিনগুলিতে, একটি গুরুত্বপূর্ণ AI-লিখিত নথি পাঠানোর আগে আপনার নিজের ফলাফলগুলি পরীক্ষা করতে ভুলবেন না।

Modify text with google AI

প্রচুর পরিমাণে টেক্সট তৈরি করতে AI ব্যবহার করার পরিবর্তে, আপনি নিজেই ডকুমেন্টটি লিখতে পারেন এবং google-এর AI পর্যালোচনা করতে পারেন এবং আপনার বিদ্যমান কাজের সংক্ষিপ্ত বিবরণ দিতে পারেন। এআই বিদ্যমান পাঠ্য পরিবর্তন করতে, আপনি যে অংশটি পুনরায় কাজ করতে চান সেটি হাইলাইট করুন এবং নিম্নলিখিত বিকল্পগুলি অফার করে একটি পপ-আপ মেন ু খুলতেআমাকে টাইপ করতে সহায়তা করুন ক্লিক করুন

Recommended by Our Editors

  • আনুষ্ঠানিকীকরণ: পাঠ্যটিকে আরও পেশাদার করুন।
  • ছাঁটা: পাঠ্যের দৈর্ঘ্য ছাঁটাই করে।
  • বিস্তারিত: লেখকের জন্য বিস্তারিত পরামর্শ প্রদান করুন।
  • রিফ্রেজ : পাঠ্যটিকে অন্যভাবে লিখুন।

How to opt out of Workplace Labs

বৃহৎ ভাষার মডেলগুলি যত বেশি তথ্য বিশ্লেষণ করতে পারে, তত ভাল তারা প্রসঙ্গ বুঝতে পারবে এবং সঠিক ফলাফল দেবে। দুর্ভাগ্যবশত, এর মানে হল যে Google এর AI আপনার ব্যক্তিগত ডেটা ব্যবহার করে এবং সংরক্ষণ করে। আপনার টাইপ করা দিকনির্দেশ, নির্বাচিত পাঠ্য, তৈরি করা পাঠ্য এবং আপনার জমা দেওয়া যেকোনো মন্তব্য গুগল এর কাছে উপলব্ধ।

ChatGPT-এর মতো, আপনি গুগল বা ইন্টারনেট সাধারণভাবে দেখতে চান না এমন কোনও সামগ্রীতে কাজ করার জন্য আপনার সম্ভবত এই বৈশিষ্ট্যটি ব্যবহার করা উচিত নয়। আপনি যদি সিদ্ধান্ত নেন যে আপনি আর ওয়ার্কপ্লেস ল্যাবসের অংশ হতে চান না, তাহলে আপনি প্রোগ্রামটি অপ্ট আউট করতে পারেন৷ একটি গুগল নথিতে, টুলস মেনুতে ক্লিক করুন এবং মেনুর নীচেল্যাব থেকে অপ্ট আউট নির্বাচন করুন। নিশ্চিতকরণ বোতামে ক্লিক করুন এবং আপনি ডুয়েট এআই বৈশিষ্ট্যে অ্যাক্সেস হারাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *