Connect an iPhone to Windows 11

আজ আমার আপনাদের সাথে কথা বলব কিভাবে Connect an iPhone to Windows 11 করবেন । আইফোন ব্যবহারকারীরা যারা উইন্ডোজ 11 ব্যবহার করছেন তারা অবশেষে কিছু ক্রস-প্ল্যাটফর্ম বৈশিষ্ট্য পাচ্ছেন। শীঘ্রই তারা আইফোন থেকে বিজ্ঞপ্তি এবং পাঠ্য বার্তা দেখতে এবং এমনকি পিসি থেকে কল করতে সক্ষম হবে। Windows 11 দীর্ঘদিন ধরে অ্যান্ড্রয়েড ফোনের সাথে একীকরণের একটি অসাধারণ ডিগ্রী অফার করেছে, ফোনে তোলা ফটোগুলিতে অ্যাক্সেস এবং পিসি স্ক্রিনে ফোন অ্যাপগুলি চালানোর ক্ষমতা সহ। বছরের পর বছর ধরে, মাইক্রোসফ্ট আইফোনের জন্য অনুরূপ ক্ষমতার প্রতিশ্রুতি দিয়ে আসছে, কিন্তু অ্যাপল তার বন্ধ ইকোসিস্টেমের উপর এমন শক্ত নিয়ন্ত্রণ বজায় রেখেছে যে এই উদ্দেশ্যগুলি ব্যর্থ হয়েছে-এখন পর্যন্ত। বৈশিষ্ট্যটি শীঘ্রই সমস্ত Windows 11/iPhone ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে; মাইক্রোসফ্ট জানিয়েছে যে মে মাসে বাস্তবায়ন সম্পূর্ণ হবে।

PC/স্মার্টফোন সিনার্জি connect an iPhone to Windows 11 অ্যাপ এবং ফোনে Windows অ্যাপের লিঙ্কের সৌজন্যে আসে, একই সফ্টওয়্যার যা Android 11-এর সাথে লিঙ্ক করার জন্য ব্যবহৃত হয়। আমরা আপনাকে নীচের প্রক্রিয়াটির মাধ্যমে তুলে ধরছি, যা আপনার ধারণার চেয়ে সহজ।

পিসির দিকে, আমি উইন্ডোজ 11 হোমের “ক্যানারি” প্রিভিউ চালানোর একটি মাইক্রোসফ্ট সারফেস প্রো 8 এবং উইন্ডোজ 11 প্রো-এর প্রকাশিত সংস্করণ চালানো একটি মাইক্রোসফ্ট সারফেস ল্যাপটপ 3 দিয়ে পরীক্ষা করেছি। উভয় ক্ষেত্রে, আমি পিসিতে ফোন লিঙ্ক অ্যাপে প্রচুর ক্র্যাশ অনুভব করেছি। সমর্থিত হার্ডওয়্যার সহ সমস্ত Windows 11 ব্যবহারকারীদের কাছে বৈশিষ্ট্যটি রোল আউট হওয়ার সময়, আমি এটি আরও স্থিতিশীল হবে বলে আশা করি, যদিও আমি লক্ষ্য করেছি যে এমনকি Android এর জন্য ফোন লিঙ্কও মাঝে মাঝে ক্র্যাশ হয়।

মোবাইলের দিকে, আমি iOS 16.3 চালিত একটি iPhone X ব্যবহার করেছি। ন্যূনতম প্রয়োজনীয়তা হল iOS 14 বা তার পরবর্তী সংস্করণ সহ একটি iPhone, যেকোনো Windows 11 ডিভাইস, একটি ব্লুটুথ সংযোগ এবং ফোন লিঙ্কের সর্বশেষ সংস্করণ।(একটি নতুন উইন্ডোতে খোলে)পিসিতে অ্যাপ্লিকেশন এবং উইন্ডোজের সাথে লিঙ্ক(একটি নতুন উইন্ডোতে খোলে)আইফোনে অ্যাপ।

Connect an iPhone to Windows 11 in 8 steps

ধাপ 1: শুরু করা হল ফোন লিঙ্ক অ্যাপ খোলার একটি সহজ বিষয়, যা আপনি স্টার্ট মেনুতেফোন লিঙ্ক টাইপ করে সহজেই পেতে পারেন। যদি আপনার উইন্ডোজের কপি আপডেট করা ক্ষমতা অন্ত র্ভুক্ত না করে, তাহলে আইফোনের বোতামে “শীঘ্রই আস ছে” লেখা থাকবে।

ধাপ 2: তারপরে আপনি চয়ন করুন, আপনি এটি অনুমান করেছেন, যে বোতামটি আইফোন বলে। এর পরে, আপনি নীচে দেখানোর মতো একটি QR কোড সহ একটি উইন্ডো দেখতে পাবেন। (আমি কোডটি ঝাপসা করে দিয়েছি, যা আপনি এই পৃষ্ঠায় আসার পর থেকে 3 মিনিটের মধ্যে মেয়াদ শেষ হয়ে যায়)। “নো QR কোড” বিকল্পটি আপনাকে আপনার iPhone এর ওয়েব ব্রাউজারে খোলার জন্য একটি URL দেয়৷

ধাপ 3: আপনার iPhone এর ক্যামেরা অ্যাপটি QR কোডে নির্দেশ করুন। একটি বিজ্ঞপ্তি প্রদর্শিত হয় যে, ক্লিক করা হলে, একটি অ্যাপ ক্লিপ খোলে, যা একটি নিফটি লিটল অ্যাপ প্রযুক্তি যা অ্যাপল আইওএস 14 এ প্রবর্তন করেছে। ওপেন ট্যাপ করলে অ্যাপ স্টোরে উইন্ডোজ অ্যাপের লিঙ্ক খোলে, যা আপনাকে ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। আপনি নীচের যে ক্রম দেখতে পারেন।

What can you do after connecting your iPhone to Windows 11?

এখন মজার অংশ। আপনি Windows 11-এর ডানদিকের বিজ্ঞপ্তি প্যানেলে আপনার iPhone থেকে বিজ্ঞপ্তিগুলি দেখতে পাবেন এবং আপনি নীচের-ডানদিকের কোণায় প্রদর্শিত বিজ্ঞপ্তি টোস্ট থেকে পাঠ্য বার্তাগুলির উত্তর দিতে পারেন৷ Connect an iPhone to Windows 11 অ্যাপটি সিস্টেম ট্রেতে একটি ছোট আইকন রাখে, কিন্তু আমি অ্যাপ আইকনটিকে টাস্কবারে পিন করতে পছন্দ করি। একটি কারণ হল সিস্ট্রে আইকন আপনাকে সরাসরি সম্পূর্ণ অ্যাপ্লিকেশন উইন্ডোতে নিয়ে যায় না, পরিবর্তে কম দরকারী বিকল্পগুলি অফার করে।

Recommended by Our Editors

এখানে একটি ফোন ডায়ালার যা আপনাকে পিসি থেকে কল করার অনুমতি দেয়, আপনাকে পরিচিতিগুলি অনুসন্ধান করতে বা কীবোর্ডে একটি নম্বর ডায়াল করতে দেয়৷

আমি একটি স্কাইপ ফোন অ্যাকাউন্ট ব্যবহার করে ফোন এবং এসএমএস বৈশিষ্ট্য পরীক্ষা করেছি। নীচে, আপনি বাম প্যানেলে প্রদর্শিত কিছু আইফোন বিজ্ঞপ্তি দেখতে পারেন।

দুর্ভাগ্যবশত, উপরে উল্লিখিত হিসাবে, অ্যাপটি আমার পরীক্ষায় এতটাই অস্থির ছিল যে এটি আমার উভয় পরীক্ষা পিসিতে মোটেই কার্যকর ছিল না। এটি সত্যিই মনোনীত বিটা সফ্টওয়্যার থাকা উচিত, এবং আমি আশা করি মাইক্রোসফ্ট এবং অ্যাপল শীঘ্রই এটিকে সত্যিকারের ব্যবহারযোগ্য করার জন্য একটি চুক্তিতে আসবে।

What you don’t get with an iPhone that you get with an Android

আপনি যদি একটি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন এবং বিশেষ করে যদি আপনি সাম্প্রতিক স্যামসাং মডেল ব্যবহার করেন তবে আপনি উইন্ডোজ ফোন লিঙ্কের সাথে অনেক বেশি কার্যকারিতা পাবেন। উদাহরণস্বরূপ, আপনি উইন্ডোজ ডেস্কটপ স্ক্রিনে একাধিক ফোন অ্যাপ্লিকেশন চালাতে পারেন। এছাড়াও আপনি আপনার ফোনের ক্যামেরা রোল থেকে যেকোনো ছবি দেখতে এবং স্থানান্তর করতে পারেন। আপনি যদি আইফোন থেকে উইন্ডোজে ফটো সিঙ্ক করতে চান, আপনি উইন্ডোজ অ্যাপের জন্য অ্যাপলের আইক্লাউড ছিনিয়ে নিতে পারেন।

তবে আপনি আইফোনের সাথে যাপাবেন তা খুব দরকারী। প্রকৃতপক্ষে, আমার Samsung Galaxy S21-এর সাথে Connect an iPhone to Windows 11 যে বৈশি ষ্ট্যগুলি আমি সবচেয়ে বেশি ব্যবহার করি তা হল ট iPhone যা আপনি নতুন iPhone বৈশিষ ্ট্যের সাথে পাবেন। আপনার যদি আইফোন এবং আপনার ডেস্কটপ কম্পিউটারে র মধ্যে সবচেয়ে টাইট, সর্বাধিক বৈশিষ্ট্য-সমৃদ্ ধ সংযোগের প্রয়োজন হয়, আপনি একটি ম্যাক পাওয়া র কথা বিবেচনা করতে চাইবেন, যা ধারাবাহিকতা এবং স ্থানান্তর ক্ষমতা সহ উভয়ের মধ্যে শক্তিশালী এক ীকরণের প্রস্তাব দেয়। কিন্তু আপনি যদি উইন্ডোজ ব্যবহার করতে পছন্দ কর েন এবং সেরা ফোন-টু-পিসি ইন্টিগ্রেশন চান, তাহলে একটি অ্যান্ড্রয়েড ফোনে যাওয়ার কথা বিবেচনা ক রুন।

Do you like what you are reading?

আপনার প্রযুক্তি থেকে সর্বাধিক লাভের জন্য বিশ েষজ্ঞ টিপস পেতেটিপস এবং কৌশলনিউজলেটারের জন্য সাইন আপ করুন ৷

এই নিউজলেটারে বিজ্ঞাপন, অফার বা অধিভুক্ত লিঙ্ক থাকতে পারে। একটি নিউজলেটার সাবস্ক্রাইব করা আমাদের ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে আপনার সম্মতি নির্দেশ করে। আপনি যেকোনো সময় নিউজলেটার থেকে সদস্যতা ত্যাগ করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *