Apple Watch sleep tracking

আপনার কি ঘুমের সমস্যা রয়েছে? যদি আপনি জানতে চান যে আপনার ঘুম কেমন হয়েছে তাহলে আপনার Apple Watch sleep tracking ব্যাবহার করা দরকার। খারাপ ঘুমের অভ্যাস একটি অন্যথায় খুব সুস্থ মানুষ ধ্বংস করার জন্য যথেষ্ট। তাই দেরি না করে আলচনায় চলে যাই।

Enable Built-In Sleep Tracking

স্লিপ অ্যাপ অ্যাক্সেস করতে, আপনার অ্যাপল ওয়াচকে অবশ্যই একটি সিরিজ 3 বা নতুন, SE বা আল্ট্রাতে watchOS 7 চালাতে হবে। আপনার iOS 14 বা উচ্চতর সংস্করণে চলমান একটি iPhone 6s বা তার পরেও প্রয়োজন হবে৷ আপনার ঘড়ির সফ্টওয়্যার আপডেট করতে আপনার আইফোনে ওয়াচ অ্যাপটি শুরু করুন এবং সাধারণ > সফ্টওয়্যার আপডেটে নেভিগেট করুন ।

আপনার Apple Watch sleep tracking করার আগে আপনার Apple Watch সঠিকভাবে সেট আপ করা আবশ্যক। আপনার আইফোনের ওয়াচ অ্যাপে, আমার ঘড়িতে নেভিগেট করুন এবং স্লিপ -এ আলতো চাপুন । বৈশিষ্ট্যটি সক্ষম করতে ঘুমের জন্য এই ঘড়িটি ব্যবহার করুন নির্বাচন করুন । অ্যাপল ওয়াচ এবং চার্জিং অনুস্মারকগুলির সাথে ট্র্যাক স্লিপের পাশের সুইচগুলি সক্ষম রয়েছে তা নিশ্চিত করুন৷

Set Up Your Sleep Schedule

Apple Watch sleep tracking

এগিয়ে যান এবং একটি ঘুমের সময়সূচী ফোকাস মোড এবং উইন্ড ডাউন টাইম সেট আপ করতে সেটিংসে ঘুমের ফোকাস পরিচালনা করুন আলতো চাপুন৷ স্লিপ ফোকাসের জন্য, আপনার সাথে যোগাযোগ করতে বা আপনি ঘুমিয়ে থাকা অবস্থায় বিজ্ঞপ্তি পাঠাতে অনুমতিপ্রাপ্ত ব্যক্তি এবং অ্যাপগুলি নির্বাচন করুন ৷ কাস্টমাইজ স্ক্রিন বিভাগের অধীনে, আপনি ঘুম থেকে উঠে আপনার ঘড়ির দিকে তাকালে যে কোনও বিভ্রান্তি থেকে মুক্তি পেতে রাতের বেলা প্রদর্শিত স্ক্রিনটি সেট করতে পারেন।

অতিরিক্ত বিকল্পগুলি সেট আপ করতে, সম্পূর্ণ সময়সূচী এবং বিকল্পগুলির জন্য এন্ট্রিতে আলতো চাপুন ৷ আপনি এখন সপ্তাহের বিভিন্ন দিনের উপর ভিত্তি করে স্থায়ী সময়সূচী সেট করতে পারেন, উইন্ড ডাউন সময় পরিবর্তন করতে পারেন এবং আপনার লক্ষ্য হিসাবে আপনি কত ঘন্টা ঘুমাতে চান তা নির্দেশ করতে পারেন।

এছাড়াও আপনি আপনার অ্যাপল ওয়াচে সরাসরি স্লিপ অ্যাপ থেকে (আইকনটি একটি নীল বৃত্তে একটি সাদা বিছানা দেখায়) থেকে আপনার ঘুমের সময়সূচী পরিবর্তন করতে পারেন। সময়সূচীতে ট্যাপ করুন, তারপরে আপনি ঘুম থেকে ওঠার সময় পরিবর্তন করতে পারেন, অ্যালার্ম চালু করতে পারেন এবং ঘুমানোর সময় পরিবর্তন করতে পারেন।

মূল স্ক্রিনে ফিরে যান এবং আপনি যদি কোনও নির্দিষ্ট রাত বা সমস্ত রাতের জন্য আপনার ঘুমের সময়সূচী বন্ধ করতে চান তবে সম্পূর্ণ সময়সূচীতে ট্যাপ করুন। এখানে, আপনি একটি সময়সূচী যোগ করতে পারেন এবং আপনার ঘুমের লক্ষ্য বা উইন্ড ডাউন সময় পরিবর্তন করতে পারেন। একবার সবকিছু সেট আপ হয়ে গেলে, আপনার কব্জিতে অ্যাপল ওয়াচ নিয়ে ঘুমাতে যান।

View Sleep Data

আপনি যখন জেগে উঠবেন আপনি কতটা ঘুমিয়েছেন তা পরীক্ষা করতে আপনার Apple Watch স্লিপ অ্যাপে যেতে পারেন। স্ক্রীনটি মোট ঘন্টার সংখ্যা, ঘুমের বিভিন্ন পর্যায়ের একটি গ্রাফ, মিনিট বা ঘন্টা দ্বারা ঘুমের পর্যায়গুলির একটি ভাঙ্গন এবং গত 14 দিনের আপনার ঘুমের রেকর্ড দেখায়।

আরও বিশদ বিবরণের জন্য, আপনার আইফোনে স্বাস্থ্য অ্যাপটি দেখুন। একটি বার গ্রাফ দেখতে Browse > Sleep এ যান যা আপনার ঘুমের শুরু এবং শেষের সময় দেখায়। আপনি একাধিক রাতের ঘুম রেকর্ড করার সাথে সাথে আপনি সাপ্তাহিক বা মাসিক ভিত্তিতে আপনার ইতিহাস দেখতে পাবেন। আপনি কতটা সময় ঘুমিয়েছিলেন তা দেখতে একটি নির্দিষ্ট দিনের জন্য বারে ট্যাপ করুন। গ্রাফের নীচে আপনার ঘুমন্ত হৃদস্পন্দন রয়েছে। কত রাতের ঘুম পরিমাপ করা হয়েছে, আপনার ঘুমের লক্ষ্য, বিছানায় আপনার গড় সময় এবং আপনার ঘুমের গড় সময় দেখতে আরও ঘুমের ডেটা দেখান ট্যাপ করুন।

Download a Sleep Tracker App

আপনি যদি মনে না করেন যে বিল্ট-ইন স্লিপ বৈশিষ্ট্যটি যথেষ্ট আপনি আপনার ঘুম ট্র্যাক করতে একটি তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করতে পারেন। যতক্ষণ পর্যন্ত আপনি watchOS 6 বা তার থেকে নতুন চালাচ্ছেন, আপনার Apple Watch একটি ডেডিকেটেড অ্যাপ স্টোর অফার করে। এর মানে আপনাকে আপনার আইফোন এবং আপনার ঘড়িতে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে না।

একটি অ্যাপ যোগ করতে আপনার iPhone এ ওয়াচ অ্যাপ চালু করুন। আবিষ্কার আলতো চাপুন > ঘড়ি অ্যাপগুলি অন্বেষণ করুন এবং অনুসন্ধান আইকন নির্বাচন করুন৷ একটি বাক্যাংশ লিখুন যেমন “স্লিপ ট্র্যাকারস” বা একটি নির্দিষ্ট অ্যাপের নাম লিখুন। একবার আপনি একটি খুঁজে পেলে, এটি ইনস্টল করতে যেকোন বিনামূল্যের অ্যাপে যান ট্যাপ করুন বা কিছু কেনার জন্য মূল্য বোতামটি নির্বাচন করুন।

আপনার যদি ইতিমধ্যেই আপনার আইফোনে একটি স্লিপ ট্র্যাকার অ্যাপ থাকে এবং এটি আপনার ঘড়িতে যোগ করতে চান, তাহলে আপনার ফোনে ওয়াচ অ্যাপে যান। আপনি উপলব্ধ অ্যাপস বিভাগটি দেখতে না পাওয়া পর্যন্ত আমার ঘড়ির স্ক্রীনটি সোয়াইপ করুন। আপনি যে অ্যাপটিকে আপনার ঘড়িতে স্থানান্তর করতে চান তার জন্য ইনস্টল বোতামটি আলতো চাপুন। অ্যাপটি তারপরে ইনস্টল করা অ্যাপল ওয়াচ বিভাগের অধীনে প্রদর্শিত হবে।

Sleep Tracking With AutoSleep

আমরা Apple Watch sleep tracking এবং আইফোনের জন্য এক টন থার্ড পার্টি স্লিপ ট্র্যাকার চেষ্টা করেছি যা অ্যাপলের হেলথ অ্যাপ স্লিপ ট্র্যাকিংয়ের চেয়ে আরও এগিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেয়, এবং সেখানে অনেকগুলি ভাল অ্যাপ রয়েছে, আমরা অটোস্লিপ নামে একটি অ্যাপের সুপারিশ করব। প্রিয়. এটি এমন কয়েকটি স্লিপ ট্র্যাকারের মধ্যে একটি যা আপনার অ্যাপল ওয়াচের জন্য একটি সহচর অ্যাপ অন্তর্ভুক্ত করে, যাতে আপনি আপনার আইফোনের দিকে না তাকিয়েই আপনার কব্জিতে আপনার ঘুমের গুণমান দেখতে পারেন।

অটোস্লিপ আপনার রাতের ঘুম থেকে যে পরিমাণ পরিসংখ্যান তৈরি করতে পারে তা কেবল বিস্ময়কর এবং সেগুলির যে কোনওটিতে ট্যাপ করা তথ্যের আরও স্তর প্রকাশ করে বলে মনে হয়।

এটি একটি সাধারণ রিং-ভিত্তিক স্কোরিং সিস্টেমও ব্যবহার করে যা অনেকটা Apple Watch-এর নিজস্ব মুভ, এক্সারসাইজ এবং স্ট্যান্ড রিংয়ের মতো একটি সবুজ, অ্যাম্বার এবং লাল রঙের স্কিম যা সবাই পরিচিত হবে। লাল খারাপ, অ্যাম্বার ভাল এবং সবুজ ভাল। আমরা এটাও ভেবেছিলাম যে আমরা কতক্ষণ ঘুমিয়ে ছিলাম অন্যান্য অ্যাপের তুলনায় সঠিকভাবে নির্ণয় করার জন্য এটি আরও ভাল কাজ করেছে, কিন্তু আমরা সত্যই বলব, আমরা এখনও অনুভব করেছি যে অ্যাপলের নিজস্ব স্বাস্থ্য অ্যাপটি কতক্ষণ ধরে আমরা অনুমান করার সবচেয়ে সঠিক কাজটি করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *